forsage.io কি কিভাবে কাজ করে - forsage.io কত দিন থাকবে

forsage.io কি কিভাবে কাজ করে এ বিষয়ে অনেকেই জানতে আগ্রহী। কারণ বর্তমানে forsage.io একটি জনপ্রিয় আয়ের উপায় হিসেবে কাজ করছে। প্রতিদিন খুব সহজেই টাকা ইনকাম করার একটি ভালো মাধ্যম।

forsage.io কি কিভাবে কাজ করে

নিজের জীবনে কিছু করতে চাইলে forsage.io এ কাজ কিভাবে করা যায় এবং forsage.io কি এ বিষয়ে ভালো করে জেনে forsage.io নিয়ে কাজ শুরু করে দেওয়া উচিত। কারণ ফরসেজ থেকে ইনকাম এখন অনেকের কাছেই আকর্ষণীয়।

পেজ সূচিপত্রঃ forsage.io কি কিভাবে কাজ করে

forsage.io এর পরিচিতি

forsage.io কি কিভাবে কাজ করে আজকে আমাদের আলোচনার বিষয়। মূলত forsage.io একটি ওয়েবসাইট এবং বর্তমানে এটি খুবই জনপ্রিয় হচ্ছে। কারণ এই ওয়েবসাইটটি থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন। যাদের উক্ত ওয়েবসাইট থেকে কিভাবে কাজ করা সম্ভব এ বিষয়ে ধারণা নেই আজকে আর্টিকেলটি আমরা সেই কারণেই লিখতে যাচ্ছি।

মূলত প্রথমে আমাদের জানা উচিত forsage.io কি। এ বিষয়ে ধারণা না থাকলে আমরা কিভাবে কাজ করব এ সম্পর্কে বুঝতে পারব না। প্রথমত forsage.io একটি মাল্টি লেভেল এর প্ল্যাটফর্ম যা মার্কেটিং করে থাকে এবং ব্যবহারকারী যারা রয়েছেন তাদেরকে ক্রিপ্টোকারেন্সি ইনকামের সুযোগ করে দেন। 

আরও পড়ুনঃ মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে প্রতি মাসে 100$ - 200$ টাকা ইনকাম

ইথেরিয়ান নামক একটি ব্লক চেইনের মাধ্যমে এই ওয়েবসাইট কাজটি করে থাকে এবং ব্যবহারকারীদের নেটওয়ার্ক মার্কেটিং সিস্টেমের মাধ্যমে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করেন এবং এটি  কন্ট্রাক্টের ভিত্তিতে ব্লক চেইনটি তৈরি করেন। forsage.io তিন ধরনের ম্যাট্রিক্স এর সাহায্যে কাজ করে থাকে। নতুন সদস্য যোগ করলে এই ম্যাট্রিক্সের স্লট গুলো পরিপূর্ণ হয়। 

কোন সদস্য যদি নতুন সদস্য যোগ করতে পারেন তবে নতুন সদস্য যুক্ত করার জন্য তিনি কিছু কমিশন পান। বর্তমানে ক্রিপ্টোকারেন্সির ক্রমবর্ধমান উন্নয়নের জন্য ২০২০ সাল থাকে এই forsage.io মানুষের মাঝে জনপ্রিয়তা অর্জন করেছে। forsage.io এর নির্দিষ্ট কোন মালিকানা নেই। মানে এই ওয়েবসাইটের কোন মালিক নেই।  

মালিক না থেকেও কি করে এই ধরনের ওয়েবসাইট চলে তা অনেকেই জানতে চান। যেহেতু এটি একটি ব্লকচেইন পরিচালনা তাই ওয়েবসাইটটি সারা জীবন টিকে থাকার মত আশ্বাস দিয়ে থাকেন। আর ব্লক চেইন হওয়ার কারণে হ্যাক করার সুযোগ নেই। এজন্যই এখানে একাউন্ট করলে সারা জীবন ইনকাম করার স্বপ্ন দেখানো হয়।   

শুরুতে forsage.io তার মাল্টিলেভেল মার্কেটিং এর জন্যই স্বীকৃতি লাভ করে। এবং এই মার্কেটিং এ অংশগ্রহণকারী হওয়ার জন্য প্রথমেই ইথার এ প্রবেশ করার এন্ট্রি ফি দিতে হবে। যুক্ত হতে পারলে কমিশন এবং পুরস্কার উপার্জন হিসেবে পাওয়া যাবে। মূলত কমিশন এবং উপার্জনের প্রতিশ্রুতি দিয়েই অংশগ্রহণকারীকে যুক্ত করা হয়। 

তবে forsage.io এর নিয়োগ এর জন্য উচ্চ আয়ের প্রতিশ্রুতি দেওয়া হয় এবং আর্থিক নিয়ন্ত্রণের সম্ভাবনা দেখানো হয় তাই বিশেষজ্ঞদের কাছে এটি বিতর্কের জন্ম দেয়। অনেকে এটিকে স্কিমও বলে থাকেন। মনে করেন এটা দিয়ে অবৈধ ব্যবসাতে অংশগ্রহণ করানো হয়। এবং অনেকেই আছেন যারা এ বিষয়ে জানেন না তারা ভুলে ফাঁদে পা দিয়ে থাকেন।  

এজন্য বিনিয়োগের সুযোগ সুবিধার জন্য যেকোনো ধরনের প্ল্যাটফর্ম বা স্কিমে জড়িত হওয়ার আগে অবশ্যই সে বিষয়ে ভালো করে গবেষণা করে নেওয়া জরুরী। এজন্য প্রয়োজনে এসব প্লাটফর্মে বিনিয়োগের আগে অবশ্যই বিশেষজ্ঞদের সাথে বা নিয়ন্ত্রকদের সাথে যোগাযোগ করে নেওয়া বুদ্ধিমানের কাজ। 

forsage.io কিভাবে কাজ করে

forsage.io কি আমরা সে বিষয়ে আগে জানতে পেরেছি। কিন্তু forsage.io কিভাবে কাজ করে তা আমরা অনেকেই জানিনা। তাই আর্টিকেলটি যদি আপনি ভালোভাবে পড়েন তবে forsage.io এর কাজ বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। forsage.io এ কাজ করার জন্য বেশ কয়েক ধরনের ক্যাটাগরির উল্লেখ রয়েছে। 

এর মধ্যে সবচেয়ে পরিচিত হচ্ছে প্রথমে আপনি একটি একাউন্ট খুলবেন এবং আপনি আপনার বন্ধুদেরকে রেফার করবেন। ফforsage.io এ যত বেশি টিম বড় করা যায় ততই আপনার ইনকাম বাড়বে। তবে এখানে আপনাকে তিন ধরনের টিম বানাতে হবে। একটি ডাউনলোডিং আরেকটি আপলাইন এবং লাস্টে ক্রস লাইন। 

এই তিন ধরনের টিম তৈরি হলে আপনি যত লোক বাড়াতে পারবেন আপনার তত ইনকাম হবে। এভাবেই একটি forsage.io কাজ করে। এছাড়াও আরো কয়েক ধরনের উপায়ে forsage.io কাজ করে থাকে। নিচে সেগুলো সম্পর্কে বর্ণনা দেওয়া হলঃ 

  • forsage.io স্মার্ট কনট্র্যাক্ট তৈরি করে। মূলত forsage.io এর প্লাটফর্মের ভিত্তি হচ্ছে এই ইথিডিয়াম ব্লক চেইনে ডিপ্লয় করা স্মার্ট কন্টাক্টগুলো। এদের আগে থেকেই নিয়ন্ত্রণ এবং কাজ নির্ধারণ করা থাকে। 
  • forsage.io এ অংশগ্রহণ করার সময় একটি ইথিয়াম ওয়ালেট এবং ইথারক্রিপ্টো প্রয়োজন। কারণ এখানে রেফারেল লিংক এবং ওয়েবসাইট দিয়ে রেজিস্ট্রেশন করার প্রয়োজন হয়। এবং এরপরই ম্যাট্রিক্স এর মাধ্যমে বিভিন্ন লেভেলের জায়গা কেনা যায়।
  • forsage.io এ এমএলএর ম্যাট্রিক্স মডেল রয়েছে। কোন একটি মডেলে বিভিন্ন ধরনের স্লটে নতুন অংশগ্রহণকারী যোগাযোগ করলে স্লট পরিপূর্ণ হয়।
  • সিফারিস করার মাধ্যমেও forsage.io এ কমিশন পাওয়া যায়। সিফারিসে কোন ব্যক্তি যদি যোগাযোগ করে তবে তার ইনভেস্টের জন্য কমিশন পাবেন। 
  • যত অংশগ্রহণকারী যুক্ত হবেন ততই আপনার স্লট পূরণ হবে এবং মেট্রিক্স এর নতুন লেভেলে যেতে পারবেন। এবং প্রতিটি লেভেল আপ করার জন্য আপনি কমিশন পাবেন।
  • forsage.io এ আয় এর সম্ভাবনা নির্ভর করে ডাউনলোড সিফারিস এর অংশগ্রহণকারীদের কাজ ও অংশগ্রহণের পরিমাণের উপর। 
  • forsage.io এর নিয়ন্ত্রণের অভাবে ঋণ এবং এমএলএর মডেলের স্থায়িত্বের বিষয়ে ঝুঁকি দেখা দেয়। এ বিষয়ে সতর্কতা অবলম্বন করা জরুরী।

forsage.io অ্যাকাউন্ট খোলার নিয়ম

forsage.io এর ইউজ কেমন তা আমরা জেনেছি এখন আমরা forsage.io এর একাউন্ট কিভাবে খুলতে হয় সে বিষয়ে আলোচনা করব। একাউন্ট খোলার জন্য আপনার একাউন্টে অবশ্যই ডলার থাকতে হবে। একাউন্ট খোলা জটিল কোন বিষয় না তবে অ্যাকাউন্ট খোলার আগে অবশ্যই একাউন্টে ৩২ ডলার থাকতে হবে।

আরও পড়ুনঃ প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন ২৫টি কার্যকরী উপায়ে 

এরপর আপনাকে আপনার ফোন বা পিসিতে forsage.io লিখে সার্চ দিতে হবে এবং আপনি ওয়েবসাইট পেয়ে যাবেন। এই ওয়েবসাইটে ঢুকে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করা কমপ্লিট হয়ে গেলে একটি কোড আসবে এবং এই কোডটি আপনার মনে রাখতে হবে। ইনকামের সময় এই কোডটি ব্যবহার হয়। 

কোড আপনি নিচের কোন অংশে ব্যবহার করবেন। এরপর কিছুক্ষণ অপেক্ষা করলে আপনার সামনে কিছু অপশন আসবে এবং আপনি তা ওকে করে নিবেন এবং শেষ পর্যন্ত আপনার একাউন্ট খোলা কমপ্লিট হয়ে যাবে। সবগুলো লেভেল পরিপূর্ণ করে খোলার পর আপনার ব্যবহৃত ডলার গুলো দিয়ে আপনি বিভিন্ন স্লটে এন্ট্রি করতে পারবেন।

তবে আপনি যদি নতুন হয়ে থাকেন ও আপনি একটি forsage.io অ্যাকাউন্ট খুলতে চান তবে খুবই ভালো হয় আপনার আশেপাশে যারা অ্যাকাউন্ট তৈরি করেছে তাদের কাছ থেকে শিখে নিলে। এতে ভুল ভ্রান্তি হওয়ার সম্ভাবনা কম থাকে। কারণ যেহেতু অ্যাকাউন্ট খুলতে টাকার প্রয়োজন হয় তাই একটু ভুলেই আপনার টাকাগুলো নষ্ট হবে। 

একাউন্ট খোলার জন্য forsage.io এর খরচ

forsage.io দিয়ে সারা জীবনের ইনকামের একটি মাধ্যম হিসেবে কাজ করা সম্ভব। forsage.io দিয়ে কিভাবে কাজ করবেন তা আমরা জেনেছি। এর সাথে অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কেও আমরা আলোচনা করেছি। কিন্তু একাউন্ট খোলার জন্য খরচ রয়েছে। তাই একাউন্ট খুলতে কেন খরচ হয় এবং কিভাবে খরচ করা যায় সে বিষয়ে আমরা এখন আলোচনা করব। 

মূলত একাউন্ট খোলার জন্য কত ডলার খরচ করবেন তা আপনার উপরে নির্ভর করে। কারণ আপনি কি ধরনের একাউন্ট খুলবেন সেটার উপর নির্ভর করে আপনার ডলার খরচ হবে। আর অ্যাকাউন্ট খোলার জন্য যেহেতু forsage.io চারটি স্লট রয়েছে এবং একবারে চারটি স্লট যদি আপনি ওপেন করতে চান তবে আপনার খরচ হবে ৩২ ডলার। 

আর যদি আপনি দুটি স্লট ওপেন করতে চান তবে আপনার খরচ করতে হবে ১২ ডলার। কিন্তু এখানে সবচেয়ে বুদ্ধিমানের কাজ হবে আপনার চারটা স্লটই ওপেন করে ফেলা। কারণ ১২ ডলার দিয়ে আপনি দুটি স্লট ওপেন করতে পারলেও আপনার প্রতিবার ইনকাম হবে ৫ থেকে ১০ ডলার। সুযোগ সুবিধা কম পাবেন এবং লাভ হবে সীমিত।

আর ৩২ ডলার দিয়ে যদি আপনি চারটি স্লটই ওপেন করে ফেলেন তবে আপনি ইনকাম করতে পারবেন ১০ থেকে ২০ ডলার পর্যন্ত। এর অর্থ কিছু টাকা বাঁচানোর জন্য আপনি ১২ ডলার না খরচ করে একবারে ৩২ ডলার খরচ করাই আপনার জন্য বুদ্ধিমানের কাজ হবে। ইনকামের আরও সুযোগ বেড়ে যাবে। 

তবে সিদ্ধান্ত আপনার। আপনি পরবর্তীতে আরও অন্য কাজ করে এবং বিভিন্ন ধরনের টিমের অংশগ্রহণ করার মাধ্যমেও আপনার টাকা ইনকামের পরিমাণ বাড়িয়ে নিতে পারেন। সে ক্ষেত্রে পরবর্তীতে আপনি বাকি দুটি স্লট কেনার মাধ্যমে আপনার একাউন্ট খোলা সম্পন্ন করতে পারবেন। 

জনপ্রিয় forsage.io থেকে আয়ের উপায়

forsage.io কি ও কিভাবে কাজ করে এ সম্পর্কে আমরা জানতে পেরেছি। এখন আমরা আলোচনা করব forsage.io আয়ের উপায় সম্পর্কে। forsage.io কম্পানির মাধ্যমে তিন ভাবে ইনকাম করা যায়। প্রথমটি হচ্ছে একটিভ আপলাইন ইনকাম, এরপর একটিভ রিসাইকেল ইনকাম এবং সর্বশেষ একটিভ ডাউনলাইন ইনকাম। 

একটিভ আপলাইন ইনকামঃ

forsage.io কোম্পানি থেকে ইনকাম করার প্রথম যে ধাপে রয়েছে সেটি হচ্ছে অ্যাক্টিভ আপলাইন ইনকাম। forsage.io কোম্পানি থেকে যারা অলটাইম কাজ করে এবং একটিভ থাকে এবং বিভিন্ন অফার গ্রহণ করে থাকে এবং সেটা থেকে ইনকাম করেন তাদেরকে একটিভ আপলাইন বলা হয়। 

যারা একটিভ থাকেন সেই সব কোম্পানির রেফার কোড ব্যবহার করে অনেক মানুষ forsage.io কোম্পানিতে প্রতিদিন জয়েন করতে পারছেন। 

রিসাইকেল ইনকামঃ

forsage.io কোম্পানির থেকে ইনকাম করার আরো একটি ধাপ হচ্ছে রিসাইকেল ইনকাম। এটা এক ধরনের লটারির মতো ইনকাম। সহজ ভাবে বলা যায় যে রিসাইকেল কমিশন থাকে যা এক্টিভ আপ লাইনে তাদের কাজের মাধ্যমে যেতেও পারে আবার ডাউনলাইনেও যেতে পারে। তাই রিসাইকেল কমিশন থেকে আপ লাইনে কারা যাবেন তার কোন নিশ্চয়তা নেই।

একটিভ ডাউনলাইন ইনকামঃ

forsage.io কম্পানির আরো একটি ইনকাম পদ্ধতি হচ্ছে একটিভ ডাউনলাইন ইনকাম। নির্দিষ্ট কোম্পানি রেফার কোড ব্যবহার করে forsage.io জয়েন করলে যেমন আপলাইন কমিশন পাবেন। তেমনি জয়েন হওয়ার পর রেফার কোড পেলে সেটা দিয়ে অন্যদের ইনভাইট করতে পারবেন। আর তারা যদি জয়েন করতে পারে তাহলে আপনি কমিশন পাবেন। 

এভাবে আপনার ইনকাম বাড়তে থাকবে। কিন্তু আপনি যদি রেফার করতে না পারেন তাহলে একটিভ ডাউনলাইন কমিশন পাবেন না। কিন্তু অ্যাক্টিভ  আপলাইন কমিশন আপনার চলতেই থাকবে। 

forsage.io এ কাজ করে সর্বোচ্চ কত টাকা ইনকাম করা যায়

forsage.io কি টাকা ইনকাম করার মাধ্যমিক হিসেবে কাজ করে সে বিষয়ে আমরা জানতে পেরেছি। এবং আমরা এটাও জানতে পেরেছি যে খুব ভাল একটি পরিমাণের টাকা এখানে খুব সহজে ইনকাম করা যায়। forsage.io কিভাবে কাজ করে সেই বিষয়ে আমরা যেহেতু ধারণা রেখেছি এবং ডলার কিভাবে ইনকাম করা যায় সেটা আমরা শিখেছি। 

তাই এখন আমাদের অনেকেরই প্রশ্ন আসে forsage.io এ কাজ করে সর্বোচ্চ কত টাকা ইনকাম করা যায়। আসলে এখানে নির্দিষ্ট কোন কাজ নেই যেটা থেকে হিসাব করা যাবে আপনি কত টাকা ইনকাম করতে পারবেন। তবে কত পরিমান টাকা ইনকাম করতে পারবেন সেটা নির্ভর করে আপনি যে টিম তৈরি করেছেন তার ওপর। 

কমিউনিটি বেশি হলে টিম থেকে অনেক পরিমান টাকা ইনকাম করা যায়। যদি একটা টিম অনেক মানুষের একাউন্ট খুলতে পারে তাহলে ওই টিমের সর্বোচ্চ ইনকাম হবে। এবং আগের যত একাউন্ট তৈরি হয়েছে এবং যত রেফার করেছেন সবকিছুর জন্য সবসময়ই টাকা পেতে থাকবেন। এবং এই কমিশন আপনি লাইফ টাইম পাবেন। 

forsage.io কম্পানির একাউন্ট খোলার পর আপনি দেখতে পারবেন অনেকের একাউন্টেই দেওয়া আছে তারা কত টাকা ইনকাম করেছেন। এ সময় দেখা যায় যে কারো কারো ১ লাখ থেকে ৫ লাখ পর্যন্ত ইনকাম করার রেকর্ড রয়েছে। 

forsage.io কি কিভাবে কাজ করে এ বিষয়ে কিছু প্রশ্ন

প্রশ্নঃ forsage.io দিয়ে কি আসলে ইনকাম করা যায়?

উত্তরঃ forsage.io দিয়ে আপনি আসলে ইনকাম করতে পারবেন। তবে এর নিশ্চয়তা সব সময় থাকে না। যেহেতু ইনভেস্ট করতে হয় আর নতুন মেম্বার করার মাধ্যমেই এর ইনকাম হয়ে থাকে তাই সব সময় ইনকামের একরকম থাকে না।

প্রশ্নঃ মোবাইল এর মাধ্যমে কি forsage.io এ একাউন্ট তৈরি করা যায়?

উত্তরঃ হ্যাঁ মোবাইলের মাধ্যমেই অ্যাকাউন্ট তৈরি করা যায়। আবার এদের নির্দিষ্ট অ্যাপ ও রয়েছে।

প্রশ্নঃ forsage.io একাউন্ট খোলার জন্য কি পে করতে হয়?

উত্তরঃ হ্যাঁ পড়ছে একাউন্ট খোলার জন্য একটা নির্দিষ্ট পরিমাণ অর্থ পেয়ে করা লাগে। এজন্য সঠিক নিয়মে একাউন্ট খুলতে হবে। প্রয়োজনে যারা অভিজ্ঞ তাদের সাহায্য নিতে হবে।

প্রশ্নঃ forsage.io থেকে সর্বোচ্চ কত টাকা ইনকাম করা যায়?

উত্তরঃ forsage.io ইনকামের নির্দিষ্ট কোন সীমাবদ্ধতা নেই। অথবা আপনি সর্বোচ্চ কত ইনকাম করবেন তারও কোন নিশ্চয়তা নেই। তবে এই কাজের সাথে লেগে থাকলে এবং সঠিক নিয়মে কাজ করলে আপনি কয়েক বছর পর দুই থেকে দশ লাখ টাকার মত ইনকাম করতে পারবেন।

পেমেন্ট উঠানোর উপায় forsage.io থেকে

forsage.io কি কিভাবে কাজ করে এ বিষয়ে আমরা জেনেছি এবং ডলার আয় করার পর কিভাবে ইনকাম করে আমরা পেমেন্টটা তুলতে পারব এ ব্যাপারে আমাদের কোন ধারনা নেই। তাই টাকা পাওয়ার পর টাকা তোলার পদ্ধতি না জানলে ইনকাম করায় ব্যর্থ। নিচে আমরা এ বিষয়েই আলোচনা করছি।   

আসলে প্রথমত টাকা ইনকাম করলে আপনার একাউন্টে সেটা শো করবে। এবং আপনি যা ইনকাম করবেন আপনার সেই ইনকামের পেমেন্ট নেওয়ার জন্য রিকোয়েস্ট করতে হবে না। পর্যাপ্ত টাকাটি ট্রাস্টেড ওয়ালেটে অটোমেটিক ভাবেই চলে যাবে। একাউন্ট খোলার সময় যে ওয়ালেট এর কানেকশন তৈরি করেছিলেন সেখানে জমা হতে থাকবে। 

আরো একটা বিষয় হচ্ছে যারা এ বিষয়ে অভিজ্ঞ এবং forsage.io কোম্পানিতে অনেকদিন ধরেই কাজ করছেন। তাদের মধ্যে ধারণা হচ্ছে আপনি যদি নিয়ম অনুযায়ী কোম্পানিতে কাজ করতে থাকেন তবে আপনি প্রায় এক কোটি টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। তবে অবশ্যই এই টাকা আপনি খুব কম সময়ে ইনকাম করতে পারবেন না। 

forsage.io ব্যবহারের সুবিধা অসুবিধা

forsage.io এর ব্যবহার কি এবং এর ইনকাম পদ্ধতি সম্পর্কে আমরা সকলে কমবেশি জানতে পেরেছি। যেহেতু forsage.io খুবই সহজ একটি ইনকাম মাধ্যম এবং এখানে ইনকাম করার জন্য বিশেষ কোনো দক্ষতার প্রয়োজন নেই তাই এইখানে অনেকেই কাজ করতে আগ্রহী থাকেন। কিন্তু এই কোম্পানিতেও বেশ কিছু সুবিধা অসুবিধা রয়েছে। সম্পর্কে আলোচনা করা হলো।

forsage.io  এর ব্যবহারের সুবিধা

  • যেহেতু forsage.io একটি স্মার্ট কন্ট্রোল পদ্ধতি এবং ব্লক চেইনের মাধ্যমে প্ল্যাটফর্ম তৈরি হয় তাই এটার নির্দিষ্ট কোন কন্ট্রোলাইজ অথরিটির প্রয়োজন নেই। সব আদান-প্রদান ব্লক চেইন এই সম্পন্ন করা যায়।
  • কোন থার্ড পার্টির প্রয়োজন পড়ে না তাই সবাই ডাইরেক্ট ভাবেই ট্রানজেকশন করতে পারেন।
  • যারা ডাউন লাইন অংশগ্রহণকারী এবং সিফারিস এর মাধ্যমে কাজ করতে আগ্রহী তারা আয়ের সুযোগ পাবেন।
  • খুব কম ইমপুট কস্ট রয়েছে ট্রানজিশনের জন্য।
  • সহজেই কন্ট্যাক্ট ও ব্লগ চেইনের মাধ্যমে একে অন্যের সাথে জবাবদিহি করতে পারে।
  • বিশ্বব্যাপী সকলেরই অংশগ্রহণের সুযোগ রয়েছে।

forsage.io এর ব্যবহারে অসুবিধাঃ 

  • যেহেতু forsage.io এ একটি স্মার্ট কন্ট্যাক্ট এর ব্যবস্থা রয়েছে তাই প্রতারণার ঝুঁকি বেশি।
  • ক্রিপটো বাজার খুব অস্থির হয়ে থাকে যখন forsage.io এর আয়ের সম্ভাবনা নতুন সদস্য নিয়োগ বা মার্কেটের কাজের ব্যবহার এর উপর। 
  • কিছু এলাকায় forsage.io কে আইনতভাবে ব্যবহার বন্ধ করে দেওয়া হয়েছে। তাই ঐসব এলাকার মানুষ যদি forsage.io এর ব্যবহার করে থাকেন তবে সে আইনের ঝামেলায় পড়তে পারেন।
  • নতুন সদস্য সবসময় উপস্থিত না থাকলে অথবা প্রযুক্তিগত কোন সমস্যা দেখা দিলে forsage.io থেকে ইনকাম নাও হতে পারে।
  • forsage.io এ কাজ করার জন্য লেনদেনের সময় গ্যাস ফি নামক একটি ফি দিতে হয়।নেটওয়ার্কের সমস্যা থাকলে বা চাপ পড়লে এই ফি এর পরিমাণ অনেক বেশি হয়ে যেতে পারে।
  • ব্লক চেন ভিত্তিক কোম্পানি হওয়ার কারণে প্রতিষ্ঠাকারীদের খুঁজে পাওয়া যায় না যার কারণে যারা বিনিয়োগে পটু নয় তাদের জন্য এই কাজটি থেকে ক্ষতির সম্মুখীন হতে পারে।

forsage.io কি স্ক্যাম

forsage.io কি কিভাবে কাজ করে এবং এর ইনকাম এর উপায় সম্পর্কে আমরা সকলেই কমবেশি জেনেছি। অনেকের ধারণাই থাকে যে forsage.io স্ক্যাম হয়ে যাবে নাকি। যেহেতু forsage.io ব্লচকচেইনের এর আন্ডারে তাই এর নির্মাতারা দাবি করেন এটা কখনোই বন্ধ হবে না। এর নির্দিষ্ট অ্যাপ রয়েছে এবং সেখানে স্লট রয়েছে। 

আপনাকে কিছু ইনভেস্ট করতে হলে স্লট ভিত্তিক ইনভেস্ট করতে হবে। তবে সব সময় স্লট থেকে কোন লাভ নাও পাওয়া যেতে পারে। তাই যারা ইনভেস্ট করার চিন্তা করছেন তাদের অবশ্যই বুঝে শুনে ভালো করে পড়াশোনা করে ভবিষ্যতে এই সাইট নিয়ে কাজ করা জরুরী। তবে গুগল অফিসিয়াল এরও তথ্য মতে forsage.io কখনো বন্ধ হবে না।  

হালাল ও হারাম বিষয়ে forsage.io নিয়ে চিন্তা

forsage.io সারা জীবনের ইনকাম এর একটি মাধ্যম হিসেবে অনেকেই ইনভেস্ট করে থাকেন। আমরা সকলেই জেনেছি forsage.io কিভাবে কাজ করে এবং এটি কি। একজন মুসলিম হিসেবে যদি কেও েই সাইটে কাজ করতে চায় তখন তাদের দ্বিধার মধ্যে পড়তে হয়। তাই অনেকের মনে প্রশ্ন থাকে এটি কি হালাল না হারাম।

আমাদের দেশে অনেক আলেম forsage.io বিষয়ক বেশ কিছু মন্তব্য করেছেন। তাদের মতে forsage.io ইনকাম মাকরু। আবার কেউ কেউ এটিকে হারাম বলেছেন। কারণ যেহেতু forsage.io এমএলএম এর একটি ব্যবসা এবং এই কাজটি ধার্মিক পরিশ্রম ছাড়াই মানুষকে শুধু রেফার করে ইনকাম করা যায় সে কারণে অনেকে এটিকে হারাম বলেও স্বীকার করেছেন।

forsage.io বিষয়ক সতর্কতা

forsage.io কি কিভাবে কাজ করে এ বিষয়ে আমরা সকলেই কমবেশি ধারণা নিয়েছি। কিন্তু যেহেতু অনেক দ্বিধাদ্বন্দ্ব রয়েছে তাই forsage.io বিষয়ক বেশ কিছু কারণে সতর্ক থাকা জরুরী। কারণ forsage.io এর মাধ্যমে স্মার্ট কন্ট্রাক্ট এর ভিত্তিতে এম এল এম প্রোগ্রাম চলে এবং এর নির্দিষ্ট কোন পরিচালক না থাকার কারণে বিভিন্ন ধরনের দুষ্ট চক্র ঘুরতে থাকে। 

  • এই স্কিনগুলোর প্রতারণার চক্রকে ভালোভাবে সনাক্ত করতে হবে।
  • এখানে সরাসরি নির্দিষ্ট কোন ইনকামের নিশ্চয়তা নেই। forsage.io এর কোন নির্দিষ্ট প্রশাসন বা এদের কর্মপরিকল্পনা কিভাবে চলে এ বিষয়ে কোন ধারনাই করা যায় না।
  • আপনার ইনভেস্ট করা অর্থ ব্লক হয়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে।
  • হারিয়ে যাওয়া অর্থ ফেরত পাওয়া কঠিন। 

forsage.io কি কিভাবে কাজ করে এবং এর আয়ের উপায় বিষয়ে আরো কিছু প্রশ্ন

প্রশ্নঃ forsage.io ব্যবহারে কি কোন সমস্যা দেখা দেয়?

উত্তরঃ forsage.io এ যেহেতু নির্দিষ্ট কোন মালিক নেই এবং এর ইনকাম ব্যবস্থা নিশ্চিত নয় তাছাড়া বিভিন্ন ধরনের স্ক্যাম ঘুরে বেড়ায়। তাই ফোর্সে ব্যবহারে সাবধান থাকা জরুরি।

প্রশ্নঃ forsage.io পেমেন্ট উঠানোর বিষয়টা কি অনেক ঝামেলা পূর্ণ?

উত্তরঃ না forsage.io থেকে খুব সহজেই অটোমেটিক ভাবেই পেমেন্ট চলে আসে আপনার নির্দিষ্ট ওয়ালেটে।

প্রশ্নঃ মুসলিম হিসেবে forsage.io ব্যবহার করা কি ঠিক?

উত্তরঃ অনেক আলেমের মতে এর ব্যবহার মুসলিম হিসেবে না করাই ভালো।

forsage.io কি কিভাবে কাজ করে এ বিষয়ে লেখক এর মন্তব্য

forsage.io কি কিভাবে কাজ করে ও forsage.io আয় এর উপায় কিভাবে সম্ভব আজকে আমরা সে বিষয়ে আলোচনা করলাম। forsage.io থেকে যে সরাসরি ইনকাম করা যায় এবং এই ইনকাম আপনি সহজেই বিভিন্নভাবে করতে পারবেন এই একটি মাধ্যম থেকেই তা আজকে অবশ্যই আপনার ভালো করে বুঝতে পেরেছেন।

হাজার হাজার ডলার আয় করার জন্য forsage.io অন্যান্য ইনকাম মাধ্যমগুলোর থেকেও অনেক সহজ এবং খুব তাড়াতাড়ি আয় করার একটি পদ্ধতি। তাই forsage.io বিষয়ক বিস্তারিত জেনে যদি এই ফিল্ডে কাজ করতে পারেন তবে আপনার ভবিষ্যৎ ইনকামের জন্য বেশ ভালো একটি উৎস হিসেবে এটি তৈরি হবে। তাছাড়াও এ বিষয়ক বিভিন্ন স্ক্যাম সম্পর্কে সাবধান থাকা জরুরী। 2024112 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url